মহানগরশিক্ষাঙ্গন বার্তা

রাজশাহীতে মা-বাবাদের সংবর্ধনা দিলেন অধ্যক্ষ গোলাম মাওলা

নিজস্ব প্রতিবেদক: শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস্ স্কুল অ্যান্ড কলেজ রাজশাহী এর অধ্যক্ষ ডক্টর গোলাম মাওলার আয়োজনে এবং সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে মা-বাবাদের সংবর্ধনা প্রদান করা হয়।
বুধবার বেলা ১১টা থেকে প্রতিষ্ঠানের হলরুমে এই অনুষ্ঠান শুরু হয়। অত্র প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের মা-বাবাদের এই সংবর্ধনা প্রদান করা হয়। শুরুতেই মা-বাবাদের ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করেন প্রতিষ্ঠানের সকল শিক্ষক। এরপর বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিনের কর্মসূচী আরম্ভ করেন তাঁরা।
এরপর হল রুমে শুরু হয় আলোচনা সভা। সভায় সভাপতির বক্তব্যে অধ্যক্ষ অধ্যক্ষ ডক্টর গোলাম মাওলার বলেন, তাঁর মা-বাবা দ্জুনই মৃত্যুবরণ করেছেন। তাঁদের প্রতি সম্মান, ভালবাসা ও শ্রদ্ধা থেকে থেকেই এই বিষয়টি তাঁর মনে পরে। সেই চিন্তা থেকেই তিনি তাঁর স্কুল অ্যান্ড কলেজের সকল শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীর মা-বাবাদের এই সংবর্ধনা প্রদান করলেন বলে জানান তিনি।
তিনি আরো বলেন, এর মাধ্যমে পরিবার ও সমাজের বিভিন্ন স্তরে মা-বাবার প্রতি সন্তানের দায়িত্ব, কর্তব্য ও আন্তরিকতার যে বন্ধন, তা আরো বেশি সমুজ্জ্বল হবে এবং এই আয়োজনের মাধ্যমে দেশ ও বিশে^র মাঝে একটি সার্বজনীন, ইতিবাচক বার্তা পৌঁছাবে। অত্র প্রতিষ্ঠানে কর্মরত প্রায় ৬০ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে যাদের মা-বাবা জীবিত রয়েছেন তাঁদের মধ্যে অনেকেই এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বলে জানান তিনি। বক্তব্য শেষে উপস্থিত প্রায় চল্লিশজন মা-বাবাকে ক্রেষ্ট এবং শাল চাঁদর দিয়ে সম্মানীত করেন তিনি।
মা-বাবাদের মধ্যে থেকে এই অনুষ্ঠানের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে নওহাটা পৌর মেয়র আলহাজ্ব শেখ মকবুল হোসেনসহ অন্যান্যরা বলেন, এই ধরনের অনুষ্ঠান রাজশাহীতে এই প্রথম। কৃতী সন্তান্দের জন্য এই সংবর্ধনা পাওয়ায় তাঁরা অভিভূত হন। সেইসাথে অধ্যক্ষকে ধন্যবাদ জানান এবং তাঁর দীর্ঘ্যায়ু কামনা করেন।
এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক, ড. নূর জাহান বেগম, রাজশাহী পি.এন গার্লস স্কুলের প্রধান শিক্ষক তৌহিদ আরা ও উইমেন এন্টারপ্রিনিয়ার এসোসিয়েশন অব বাংলাদেশের রাজশাহীর সভাপতি আঞ্জুমান আরা পারভীন লিপি। অনুষ্ঠান সঞ্চালনা করেন অত্র প্রতিষ্ঠানের ইংরেজি বিভাগের প্রভাষক মোস্তাক মাহমুদ মারুফ। এছাড়াও অত্র স্কুল অ্যান্ড কলেজের সকল শিক্ষক, কর্মচারী-কমকর্তাগণ উপস্থিত ছিলেন।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close