পুঠিয়াশিরোনাম-২

রাজশাহীতে ই-ট্রাফিকিং সিস্টেম কার্যক্রম শুরু

 

মোঃ আমজাদ হোসেন, পুঠিয়া, রাজশাহী: রাজশাহীতে ট্রাফিক মামলা দায়েরের জটিলতা ও জরিমানা পরিশোধে ভোগান্তি কমাতে চালু করা হলো ই-ট্রাফিকিং প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম বৃহস্পতিবার থেকে ই-ট্রাফিকিং প্রসিকিউশন এর কার্যক্রম শুরু হয়েছে। ট্রাফিক মামলা দায়েরের জটিলতা ও জরিমানা পরিশোধে ভোগান্তি কমাতে বাংলাদেশ পুলিশে সংযোজন করা হয়েছে ডিজিটাল ডিভাইস ‘ই-ট্রাফিকিং প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম’।

আজ সোমবার (০৮ফেব্রুয়ারি) সকাল ১১ টার সময় বানেশ্বর বাজারে রাজশাহী জেলার পুলিশ সুপার এবি এম মাসুদ হোসেন,বিপিএম(বার) ই-ট্রাফিকিং প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এ সময় পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, ই-ট্রাফিকিং প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম ব্যবস্থার মাধ্যমে ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ডিজিটাল পদ্ধতিতে দ্রুততম সময় মামলা দায়ের করা যাবে।

একই সঙ্গে কাগজপত্র নিয়ে দৌড়ঝাঁপ ও লাইনে দাঁড়ানোর বিড়ম্বনা ছাড়াই জরিমানা পরিশোধ করা যাবে। ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম’ নামক প্রযুক্তিনির্ভর কার্যক্রমের মধ্য দিয়ে ট্রাফিক বিভাগ ডিজিটাল যুগে প্রবেশ করতে যাচ্ছে। এ ব্যবস্থায় মামলার কপি নিয়ে যানবাহন চালক বা মালিককে ট্রাফিক অফিসে কিংবা ব্যাংকে গিয়ে আগের মতো লাইনে দাঁড়াতে হবে না।

‘ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম’ নামক প্রযুক্তিনির্ভর কার্যক্রমের মধ্য দিয়ে ট্রাফিক বিভাগ ডিজিটাল যুগে প্রবেশ করতে যাচ্ছে। এ ব্যবস্থায় মামলার কপি নিয়ে যানবাহন চালক বা মালিককে ট্রাফিক অফিসে কিংবা ব্যাংকে গিয়ে আগের মতো লাইনে দাঁড়াতে হবে না। এছাড়া মামলা নিয়ে সন্দেহ ও অভিযোগও দূর হবে। মামলা দায়েরের সঙ্গে সঙ্গে মেশিন থেকেই জরিমানার স্লিপ বের হয়ে আসবে, যা নিয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে তাৎক্ষণিক জরিমানা পরিশোধ করে মামলা নিষ্পত্তি করা সম্ভব হবে।

উক্ত অনুষ্ঠানে এছাড়া আরোও উপস্থিত ছিলেন মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) রাজশাহী,সুমন দেব অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল, মোঃ ইমরান জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার, পুঠিয়া সার্কেল, রাজশাহী, মোঃ নূরে আলম সিনিয়র সহকারী পুলিশ সুপার, চারঘাট সার্কেল , রাজশাহী, রুবেল আহমেদ সহকারি পুলিশ সুপার (ডিএসবি), মোঃরেজাউল ইসলাম,অফিসার ইনচার্জ পুঠিয়া থানা রাজশাহী, মোঃজাহিদুল হক সরকার ইনচার্জ পুঠিয়া, ট্রফিক ইউনিট, রাজশাহী সহ

রাজশাহী জেলা পুলিশের জেলা পুলিশের বিভিন্ন স্থরের কর্মকর্তাবৃন্দ।
বরেন্দ্র বার্তা/অপস

Close