উন্নয়ন বার্তাপবা

রাজশাহীর পবায় আপস’র ক্যাগ ওরিয়েন্টেশন সভা

নিজস্ব প্রতিবেদক: পবার হরিপুর ইউনিয়নে আজ সোমবার সকালে কমিউনিটি অ্যাকশান গ্রুপ (ক্যাগ) সদস্যদের মাদক সচেতনতা বৃদ্ধি কার্যক্রমের লক্ষ্যে ওরিয়েন্টশন প্রদান করা হয়। ইউএসএইড এবং ইউকেএইড-এর অর্থায়নে, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের কারিগরী সহযোগীতায় দাড়াও প্রকল্পের মাধ্যমে এই ওরিয়েন্টশন দেয়া হয়। আর এই প্রকল্প বাস্তবায়ন করছে আসক্ত পূনর্বাসন সংস্থা (আপস) এবং লাইট হাউস কনসোর্টিয়াম।রাজশাহী সিটি কর্পোরেশনের ৮টি ওয়ার্র্ড, রাজশাহী জেলার সবগুলো উপজেলা এবং নাটোরের ৬ উপজেলাতে এই প্রকল্পাট বাস্তবায়িত হচ্ছে।
সভার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হরিপুর ক্যাগ এর আহবায়ক ও হরিপুর ইউপি চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মঞ্জিল। প্রধান অতিথি ছিলেন পবা উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আরজিয়া বেগম। প্রধান অতিথি তাঁর বক্তব্যে মাদক প্রতিরোধে নিজ নিজ সন্তানদের প্রতি যত্নবান ও খেয়াল রাখার পরামর্শ প্রদান করেন। পাশাপাশি মাদক প্রতিরোধে প্রশাসনকে কঠোর হবার পরামর্শ দেন তিনি।
অনুষ্ঠানের সভাপতি বজলে রেজবি আল হাসান মুঞ্জিল বলেন, মাদক সচেতনতা বৃদ্ধিতে সকলকে একত্রে কাজ করতে হবে। তিনি মাদক বিরোধী কার্যক্রম পরিচালনার জন্য আপস ও দাড়াও প্রকল্পকে ধন্যবাদ জানান। ওরিয়েন্টেশন প্রদান করেন দাড়াও প্রকল্পের প্রোগ্রাম অফিসার আলামিন বাশার। জনপ্রতিনিধি, শিক্ষক, ছাত্র, সুশিল সামাজের প্রতিনিধি, হিজড়া প্রতিনিধি, জিও এবং এনজিওসহ প্রায় ৩৫ জন সভায় অংশগ্রহন করে।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close