মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

স্থগিত পরিক্ষা শুরু করতে শিক্ষামন্ত্রীকে রাবি ছাত্র উপদেষ্টার চিঠি

কামরুল হাসান অভি, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন বিভাগের আটকে থাকা পরীক্ষা নিতে সহযোগীতা চেয়ে শিক্ষামন্ত্রী বরবার চিঠি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লুৎফর রহমান।
বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহানের সুপারিশে বুধবার এই চিঠি দেন তিনি।
চিঠিতে উল্লেখ করা হয়, গত ২৩ই ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুসারে বিশ্ববিদ্যালয়ে চলমান সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। দীর্ঘদিন ধরে আটকে থাকা পরীক্ষাসমূহ পূনরায় স্থগিত করায় শিক্ষার্থীরা মানসিক ভাবে ভেঙে পড়েছে।
চিঠিতে ছাত্র উপদেষ্টা আরো বলেন, পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট বিভিন্ন এলাকায় মেস ও বাসা ভাড়া নিতে হয়েছিলো শিক্ষার্থীদের। এদের প্রায় সবাইকেই মেস বা বাসা মালিকদের বেঁধে দেয়া দুই বা তিনমাসের ভাড়া অগ্রীম পরিশোধ করতে হয়েছে। এখন পরীক্ষা স্থগিত হওয়ায় পরিশোধ করা এসব বাড়তি অর্থ ক্ষতির খাতায় রাখতে হচ্ছে। নিম্ন-মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের এ আর্থিক ক্ষতি বহন করা অত্যন্ত কষ্টসাধ্য।

এর আগে, শিক্ষামন্ত্রী দীপু মনি সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানান, বিশ্ববিদ্যালয়ের শ্রেণীকক্ষে ক্লাস শুরু হবে আগামী ২৪ মে। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খুলবে। হলে ওঠার আগে আবাসিক শিক্ষার্থীদের করোনাভাইরাসের ভ্যাকসিন নিতে হবে। এর আগে কোনো পরীক্ষা হবে না। এ বক্তব্যের দু’দিন পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়।
বরেন্দ্র বার্তা/অপস

Close