মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

রাবি শিক্ষার্থীরা পেল ক্যারিয়ার কাউন্সিলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টার

কামরুল হাসান অভি, রাবি : দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের জন্য চালু করা হয়েছে ক্যারিয়ার কাউন্সিলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টার। শিক্ষার্থীদের কর্মজীবন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও গাইডলাইন হিসেবে ক্যারিয়ার কাউন্সিলিং এন্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার চালু করেছে বিশ্ববিদ্যালয়টির প্রশাসন।
শুক্রবার বিকেল ৩ টায় (২৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনে ক্যারিয়ার কাউন্সেলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
এসময় উপ-উপার্চায অধ্যাপক চৌধুরী মুহাম্মদ জাকারিয়ার সভাপত্বিতে ও রেজিষ্ট্রার অধ্যাপক আবদুস সালামের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান, কোষাধ্যক্ষ মুস্তাফিজুর রহমান আল-আরিফ, ইংরেজি বিভাগের অধ্যাপক মো. শহিদুল্লাহ প্রমূখ।
এদিকে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন বিস্তৃত কর্মসূচির পালন করছেন। কর্মসূচীর মধ্যে রয়েছে, দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে প্রশাসনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ; ভোরে সূর্যোদয়ের সাথে সাথে ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন কর্তৃক শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ। এরপর সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন গণকবর স্মৃতিস্তম্বে পুষ্পার্ঘ্য অর্পণ করেছেন।
এছাড়া সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আলোচনা সভা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্তৃক প্রকাশিত ড. মো. রওশন জাহিদ কর্তৃক সম্পাদিত ‘চিরঞ্জীব বজ্রকণ্ঠ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।
এদিন, বিকেল ৫টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে রাবি শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।
বাদ জুম্মা কেন্দ্রীয় মসজিদে বিশেষ মোনাজাত ও বিকেল ৪টায় শেখ কামাল স্টেডিয়ামে শিক্ষক বনাম কর্মকর্তা প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। সন্ধ্যা পৌনে ৭টায় কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনা এবং সন্ধ্যা ৭টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আলোচনা সভা হবে বলে জানা যায়।

এছাড়া ২৫ ও ২৬ মার্চ শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৭টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা রাখা হয়েছে।
বরেন্দ্র বার্তা/অপস

Close