মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

দৈনিক মানবকন্ঠের প্রধান সম্পাদক জাকারিয়া চৌধুরীর মৃত্যুতে রাবি প্রেসক্লাবের শোক

কামরুল হাসান অভি, রাবি : দৈনিক মানবকন্ঠের প্রধান সম্পাদক ও প্রকাশক, ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের প্রবাসী সংগঠক এবং বাংলাদেশ সরকারের সাবেক উপদেষ্টা প্রতিথযশা সাংবাদিক কবি জাকারিয়া চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকরা।

শুক্রবার দুপুরে প্রেসক্লাবের সভাপতি সালমান শাকিল এবং সাধারণ সম্পাদক সোহানুর রহমান সুমন যৌথ বিবৃতিতে প্রেসক্লাবের সাংবাদিকদের পক্ষে এ শোক প্রকাশ করেন।

বিবৃতিতে তারা বলেন, দেশের প্রথম সারির একজন সাংবাদিক ছিলেন জাকারিয়া চৌধুরী। ভাষা সৈনিক গুণী এ সাংবাদিক মুক্তিযুদ্ধে প্রবাসী সংগঠক হিসেবে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তাঁর মৃত্যুতে দেশ একজন দেশপ্রেমিক নাগরিককে হারালো। আমরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, জাকারিয়া চৌধুরীকে গত ৯ মার্চ গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর খিলক্ষেতে আশিয়ান মেডিকেল কলেজের আইসিইউতে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি ঘটলে গত ১১ মার্চ গ্রীন লাইফ হাসপাতলে তাঁকে স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার (২৫ মার্চ) সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জাকারিয়া চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় ১৯৫২ সালে ভাষা আন্দোলনে শামিল হন। ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধ সংগঠনে ভূমিকা রাখেন। ১৯৯৭ সাল তিনি বাংলাদেশ সরকারের উপদেষ্টা হিসেবে নিযুক্ত হন। ১৯৯৬ সালে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে হবিগঞ্জ-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।
বরেন্দ্র বার্তা/অপস

Close