পাবনাশিরোনাম-২

ইছামতি নদী উদ্ধার আন্দোলন ও নদী পাড়ে বসতীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ক যৌথ সভা


শফিক আল কামাল, পাবনা: ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার সাথে ইছামতি নদী পাড়ে বৈধ বসতীদের স্বার্থ সংরক্ষণ কমিটির নেতৃবৃন্দের এক যৌথ সভা স্বাস্থ্যবিধি মেনে মঙ্গলবার (০৬’এপ্রিল) বেলা ১১ টায় দৈনিক সিনসা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। দীর্ঘ ৩ ঘন্টাব্যাপী আলোচনায় বক্তারা পাবনার ঐতিহ্যবাহী ইছামতি নদী সরকারি নির্দেশনা মোতাবেক প্রবাহমান করার জোর দাবী জানান। তারা পূর্বের ন্যয় টাকা যাতে অপচয় না করা হয় সে দিকেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সতর্ক করে দেন এবং বলেন যতদিন ইছামতি নদী প্রবাহমান না হবে ততদিন আন্দোলন চলবে। একই সাথে নদী পাড়ের বৈধ বসতীদের জন্য সরকারি নিয়ম মেনে তাদের জমি অধিগ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তপক্ষের কাছে জোরালো দাবী জানানো হয়।

ইছামতি নদী উদ্ধার আন্দোলন এর সভাপতি এস এম মাহবুব আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন ইছামতি নদী উদ্ধার আন্দোলনের কার্যকরী সদস্য পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান ও বীরমুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন, পাবনা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মাহবুব উল আলম মুকুল, বাংলাদেশ নদী বাঁচাও পাবনা জেলা কমিটির সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক শহিদুর রহমান শহিদ, বাংলাদেশ পরিবেশ বাঁচাও আন্দোলন পাবনার সাধারণ সম্পাদক সাংবাদিক ও কলামিষ্ট আব্দুল হামিদ খান, শফিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও পাবনা চেম্বার অব কমার্সের পরিচালক আলহাজ্ব শফিকুল ইসলাম খান, জেলা এডভোকেট বার সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. নাজমুল হক শাহিন, পাবনা ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী সমিতির সভাপতি মফিজুর রহমান বাবলা ও পাবনা চেম্বার অব কমার্সের পরিচালক, পাবনা ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী সমিতির সেক্রেটারী এবং ইছামতি নদীপাড়ে বৈধ বসতীদের সার্থ সংরক্ষণ কমিটির সভাপতি মাসুদুর রহমান মিন্টু এবং ইছামতি নদীপাড়ে বৈধ বসতীদের স্বার্থ সংরক্ষণ কমিটির সেক্রেটারী আল মাসুদ রিজভী, ইছামতি নদী উদ্ধার আন্দোল পাবনার সহ-সভাপতি পূর্ণিমা ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ জেবুন্নেছা ববিন, দপ্তর সম্পাদক মীর ফজলুল করিম বাচ্চু, প্রচার সম্পাদক এশিয়ান টিভি ও বাংলাদেশ নিউজের জেলা প্রতিনিধি শফিক আল কামাল, মহিলা বিষয়ক সম্পাদক মোছা. হেলেনা খাতুন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মাহিমা বিশ্বাস মাহি, অর্থ সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আমিনুল ইসলাম মিয়া তারিক, তথ্য ও গবেষনা সম্পাদক ড. আল আমিন, সহ তথ্য ও গবেষনা সম্পাদক আব্দুর রব মন্টু, এফবিসিসি আই কো-চেয়ারম্যান হাজী মোহাম্মদ আব্দুল্লাহ ফারুক, মর্ডাণ ইলেকট্রনিক্স সত্ত্বাধিকারী আবেদ হোসেন, ইছামতি ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক লায়ন আলহাজ্ব আব্দুর রহমান, নদী পাড়ের বসতী সুশোভন হক টুটুল, পাবনা ইলেকট্রনিক্স সত্ত্বাধিকারী শাহান শফিউর রেজা নান্না, আলেয়া ক্লিনিক এমডি মো. আলমগীর হোসেন, প্রফেসর কামরুল ইসলাম, শফিকুল ইসলাম খান, দৈনিক সিনসা প্রধান প্রতিবেদক আব্দুল কাদের মাস্টার, সাংবাদিক সাঈদ উল ইসলাম, সাংবাদিক হুমায়ুন রাশেদ প্রমুখ।

বক্তারা বলেন গোপালগঞ্জ শহরের আদলে আমাদের পাবনার ঐতিহ্যবাহী ইছামতি নদী প্রবাহমান করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি কামনা করছি।
বরেন্দ্র বার্তা/অপস

Close