চারঘাটশিরোনাম-২স্বাস্থ্য বার্তা

নিবন্ধন করেও টিকা গ্রহন করেনি চারঘাটের ২ হাজার মানুষ

মোঃ সজিব ইসলাম, চারঘাট : রাজশাহীর চারঘাট উপজেলায় করোনার টিকা নিতে এ পর্যন্ত নিবন্ধন করেছেন ১০ হাজার ১৮১ জন। তবে টিকা নিয়েছেন ৮ হাজার ১৩৬ জন। অর্থাৎ নিবন্ধিত ২ হাজার ৪৫ জন মানুষ এখনও টিকা নেননি।

এরইমধ্যে আগামীকাল বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদান করার জন্য চারঘাট স্বাস্থ্য কমপ্লেক্স ১ হাজার ডোজ টিকা এসেছে। বুধবার (০৭ এপ্রিল) সকালে দিকে সিভিল সার্জন কার্যালয় থেকে বিশেষ ফ্রিজার ভ্যানে করে ওই ভ্যাকসিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌঁছায়।

চারঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশিকুর রহমান জানান, দ্বিতীয় ডোজ প্রদান করার জন্য চারঘাটে ১ হাজার ডোজ টিকা এসেছে।চাহিদানুযায়ী ধাপে ধাপে টিকা পাঠানোর কথা স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয়েছে। ভ্যাকসিন স্বাস্থ্য কমপ্লেক্সে নির্ধারিত তাপমাত্রায় সংরক্ষণ করা হয়েছে। আগামীকাল থেকে দ্বিতীয় ডোজ প্রদান শুরু হবে। এসএমএস এর মাধ্যমে দ্বিতীয় ডোজের সময় সবাইকে জানানো হবে।

নিবন্ধিত ২ হাজার ৪৫ জন মানুষের টিকা না নেয়ার প্রসঙ্গে ডা. আশিকুর রহমান বলেন, প্রথম ডোজের টিকা নেয়ার সুযোগ এখনও আছে। যারা টিকা নেননি তারা হয়তো পরবর্তীতে নেবেন। অন্তঃসত্ত্বা ও শিশুকে দুধ খাওয়ান এমন অনেক নারী ভুলে নিবন্ধন করেছিলেন। তাদের টিকা দেয়া হয়নি। এছাড়াও অনেকে চারঘাটে নিবন্ধন করে অন্য কেন্দ্রে টিকা নেবার চেষ্টা করছেন।

বরেন্দ্র বার্তা/অপস

Close