চারঘাটশিরোনাম

চারঘাটে অবৈধ মাটিবাহী টলি ও মোটরসাইকেল সংঘর্ষে একজনের মৃত্যু

সজিব ইসলাম, চারঘাট: রাজশাহীর চারঘাটে অবৈধ মাটিবাহী টলির সাথে মোটরসাইকেলের সংর্ঘষের ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন এবং আহত হয়েছেন একজন।

নিহত ব্যক্তি হলেন, উপজেলার চক শিমুলিয়া গ্রামের ফরেত উল্লার ছেলে মন্টু আলী(৩৫) এবং আহত হয়েছেন কালুহাটি পশ্চিমপাড়া গ্রামের সাত্তার আলীর ছেলে আলমগীর হোসেন (২৮)। বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে নিমপাড়া ইউনিয়নের নন্দনগাছী-আড়ানী সড়কের জোতকার্তিক নিখিল মাস্টারের বাড়ীর সামনে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বৃহস্পতিবার বিকেল চারটার দিকে উপজেলার চক শিমুলিয়া গ্রামের ফরেত উল্লার ছেলে মন্টু আলী ও কালুহাটি পশ্চিমপাড়া গ্রামের সাত্তার আলীর ছেলে আলমগীর হোসেন এপাচি মোটরসাইকেল যোগে নন্দনগাছী থেকে আাড়ানীর দিকে যাচ্ছিলেন। এসময় জোতকার্তিক নিখিল মাষ্টারের বাড়ীর সামনে পৌছলে পার্শ্বরাস্তা থেকে মেইন রাস্তায় উঠার সময় মাটিবাহী টলির সঙ্গে সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই মারা যায় মোটরসাইকেল আরোহী মন্টু।

আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়া অপর আরোহী আলমগীর হোসেনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে আহত আলমগীর হোসেনের অবস্থাও আশঙ্কা জনক বলে জানাগেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশ থানাতেই ছিল।

এ দিকে নাম প্রকাশ না করার শর্তে ওই এলাকার একাধিক ব্যাক্তি জানান, দুর্ঘটনা কবলিত এলাকায় গত কয়েক বছর ধরেই চলছে অবৈধ ভাবে পুকুর খনন। আর এসব পুকুর খনন থেকে মাটি বিক্রি হচ্ছে বিভিন্ন ইটভাটায়। ফলে এসব মাটিবাহী টলির সাথে মাঝে মাঝেই ছোট বড় দুর্ঘটনা ঘটেই চলেছে অত্র ইউনিয়নের বিভিন্ন গ্রামে। এতে নিমপাড়া এলাকাবাসী অতিষ্ট হয়ে উঠেছে মাটিবাহী টলির অত্যাচারে। এসব অবৈধ পুকুর খনন ও মাটিবাহী টলি বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এ বিষয়ে চারঘাট-বাঘা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নুরে আলম জানান, সড়ক দুর্ঘটনায় নিহত আহতদের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

বরেন্দ্র বার্তা/ নাসি

Close