বাগমারাশিরোনাম-২

বাগমারায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ ও ধান মাড়াই মেশিন বিতরণ


আব্দুল মতিন, বাগমারা : রাজশাহীর বাগমারায় ২০২০-২১ অর্থ বছরের খরিপ-১/ ২০২১-২২ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার, বীজ ও ৩টি ধান কাটা-মাড়াই মেশিন বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার উপজেলা কৃষি অফিসের আয়োজনে ভবানীগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিত দূরত্ব বজায় রেখে বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. কে.জে এম. আবদুল আওয়াল, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সাইফ আব্দুল্লাহ, সাকলাইন হোসেন, উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক, উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার উপকারভোগী কৃষকগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে খরিপ-১/২০২১-২২ মৌসুমে উপজেলার ৩ হাজার ৭৫০ জন কৃষকের মাঝে উফশী আউশ ধান বীজ ৫ কেজি, ডিএপি ২০ কেজি এবং এমওপি ১০ কেজি করে রাসায়নিক সার বিতরণ করা হয়। এদিকে বোরো মওসুমে কৃষকদের ধান কাটা ও মাড়াই করনে কৃষক ভর্তুকির মাধ্যমে উপজেলার সেউজ বাড়ি গ্রামের রহিদুল ইসলাম ও জামলই গ্রামের জাকিরুল ইসলামসহ তিন জন কৃষকের মাঝে ৩টি মেশিন বিতরণ করা হয়েছে।
বরেন্দ্র বার্তা/অপস

Close