অর্থ ও বাণিজ্যমহানগরশিরোনাম

রাজশাহীতে শেষ মুহুর্তে শপিংমলে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক: শুক্রবার পবিত্র ঈদুল ফিতর। ঈদের আগের দিন রাজশাহীর শপিংমল থেকে শুরু করে ফুটপাত সব স্থানেই উপচে পড়া ভিড় দেখা গেছে। পাশাপাশি শহরের রাস্তায় দেখা দিয়েছে তীব্র যানজট।

বৃহস্পতিবার (১৩ মে) সকাল থেকে নগরী ঘুরে এ চিত্র দেখা গেছে।

সকালে নগরীর প্রাণকেন্দ্র সাহেববাজার এলাকায় দেখা যায়, অসহনীয় যানজট। স্বচ্ছ টাওয়ার থেকে শুরু করে রাজশাহী কলেজ গেট পর্যন্ত রয়েছে যানজট। প্রায় আধা কিলোমিটারের এ পথ পাড়ি দিতে রিকশা-অটোরিকশায় সময় লাগছে কমপক্ষে ২০-২৫ মিনিট।

নগরীর আরডিএ মার্কেট ও সাহেব বাজারের বিভিন্ন জায়গায় ফুটপাতের ভিড়ের কারণে মূল রাস্তা দিয়ে হাঁটছেন মানুষ। ওভারব্রিজে বসা ভ্রাম্যমাণ দোকানে ভিড়ের কারণে রাস্তা পারাপারেও বেশিরভাগ মানুষ ব্রিজ ব্যবহার করছেন না।

যানজট মোকাবিলায় সচেতন করতে পুলিশ সদস্যরা হ্যান্ডমাইক ব্যবহার করলেও কোনো কাজই হচ্ছে না।


নগরীর রেলগেট, লক্ষ্মীপুর, নিউমার্কেট, শিরোইলসহ অন্যান্য এলাকাতেও তীব্র জট দেখা গেছে। রাজশাহী মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের উপ কমিশনার অনির্বান চাকমা বলেন, শহরে কয়েকদিন ধরেই যানজট হচ্ছে। বৃহস্পতিবার যানজট আরও বেশি হয়েছে। যানজট ঠেকাতে ট্রাফিকের পাশাপাশি থানা পুলিশও কাজ করছে। তাও যানজট ঠেকানো যাচ্ছে না।

এদিকে বাজার ঘুরে দেখা গেছে, ফুটপাত থেকে মার্কেটের ভেতর সবখানেই মানুষের উপচে পড়া ভিড়। ঈদের শেষ মুহূর্তের কেনাকাটায় ব্যস্ত সবাই। স্বাস্থ্যবিধি মানা বলতে ছিল শুধু মাস্ক।

স্বাস্থ্যবিধির বিষয়ে জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, ‘মানুষ সচেতন না হলে কোনো কিছুই নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। মানুষ যদি মৃত্যুর ভয় না করে, তাহলে প্রশাসন কতটুকু স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পারে! তারপরও চেষ্টা করা হচ্ছে।’
বরেন্দ্র বার্তা/অপস

Close