মহানগরশিরোনাম-২

রাজশাহীতে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহ মখদুম (রহ.) দরগা মসজিদে


নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে এবার পবিত্র ঈদ-উল-ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে শুক্রবার (১৪ মে) সকাল ৮টায়। রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) দরগা মসজিদে এই জামাত অনুষ্ঠিত হবে।
সাধারণত রাজশাহীর প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় হযরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবারও খোলা ময়দান কিংবা ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে না। মসজিদে মসজিদে পবিত্র ঈদ-উল-ফিতরের জামাত অনুষ্ঠিত হবে। তাই হযরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের নামাজটি অনুষ্ঠিত হবে দরগা মসজিদে।
দরগা মসজিদে ইমামতি করবেন মুফতি মাওলানা মো. শাহাদত আলী। তিনি জানান, নগরীর রাণীবাজার জামে মসজিদে তাঁর ঈদের নামাজে ইমামতি করার কথা ছিল। তবে জেলা প্রশাসন তাঁকে দরগা মসজিদেই ইমামতি করতে বলেছে। তাই তিনি সেখানে ঈদের নামাজ পড়াবেন। সকাল ৮টায় এখানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।
এদিকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক জানান, ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এবারও স্বাস্থ্যবিধি মেনে মসজিদের ভেতরেই ঈদের নামাজ আদায় করতে হবে। প্রতিটি মসজিদ কমিটি এলাকাবাসীর সঙ্গে আলোচনা করে নিজেদের সুবিধামত সময়ে জামাতের সময় নির্ধারণ করবে। সকাল ৮টা থেকে ৯টার মধ্যে নামাজ অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে।
রাজশাহী জেলা প্রশাসন জানিয়েছে, ঈদের নামাজের জন্য এবারও সবাইকে বাড়ি থেকেই ওজু করে যেতে হবে। পাশাপাশি বাড়ি থেকে জায়নামাজও নিয়ে যেতে হবে। তবে মসজিদ কমিটি মসজিদের সামনে হাত ধোয়ার ব্যবস্থা রাখবে। সরকারি নির্দেশনা মেনেই পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।
বরেন্দ্র বার্তা/অপস

Close