মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম

রাবি থেকে কেনা মাটির ভেতরে ৪ টি মর্টার শেলের সন্ধান


কামরুল হাসান অভি, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কেনা মাটির ভেতরে মর্টার শেল পেয়েছেন এক ক্রেতা। কেনা মাটি দিয়ে জমি সমান করতে গিয়ে ৪ টি মর্টার শেল দেখতে পান নগরীর পশ্চিম বুধপাড়া এলাকার বাসিন্দা মুংলা নামের এক ব্যক্তি। মর্টারশেল গুলো দেখতে ভীড় করেছিলেন স্থানীয় উৎসুক জনতা।
জমির মালিক মুংলা জানান, এগারশত টাকা দরে ৪০ ট্রাক মাটি কিনেছিলেন তিনি। কেনার পর এক মাস জমিতে ফেলে রাখেন মাটিগুলো। বৃহস্পতিবার বিকেলে বড় গাড়ি দিয়ে মাটি সমান করতে গিয়ে এক দুইটি করে ৪ টি মর্টার শেল পেয়েছেন।
তিনি আরও জানান, ছোট এক বাচ্চা কাদামাটি মনে করে বাড়ি নিয়ে যেতে চাইছিলো। পরে পানিতে ধুয়ে দেখা যায় সেটি বোম। পরে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ এসে জায়গাটি ঘিরে রেখেছে।
বিষয়টি নিশ্চিত করে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম সিদ্দিকুর রহমান বলেন, উদ্ধার হওয়া মর্টারশেলগুলো পুলিশ প্রহরায় রাখা হয়েছে। বগুড়া থেকে সেনাবাহিনীর বোম্ব ডিজপোজাল টিম যেভাবে পূর্বে নিস্ক্রিয় করেছিলেন সেভাবেই নিস্ক্রিয় করা হবে। তাদের সাথে যোগাযোগের চেষ্টা চলছে। আগামীকাল শুক্রবার না হলেও শনিবার নিষ্ক্রিয় করা সম্ভব হবে বলে জানান তিনি।
বরেন্দ্র বার্তা/অপস

Close