চাঁপাই নবাবগঞ্জজয়পুরহাটনওগাঁনাটোরপাবনাবগুড়ামহানগরশিরোনামসিরাজগঞ্জ

রাজশাহী বিভাগে করোনায় আক্রান্ত ৪৫ হাজার ৮৮৯, মৃত্যু ৭০৭ জনের

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে মহামারি করোনায় গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় প্রাণ হারিয়েছেন ৯ জন। এ নিয়ে বিভাগে প্রাণহানি দাঁড়াল ৭০৭ জনে। ২৪ ঘণ্টায় বিভাগে করোনা ধরা পড়েছে ৮১৮ জনের। এনিয়ে করোনা সংক্রমণ দাঁড়াল ৪৫ হাজার ৮৮৯ জনে। শুক্রবার (১৮ জুন) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, করোনার হটস্পট রাজশাহী জেলায় এক দিন ৩৫৯ জনের করোনা ধরা পড়েছে। এটি গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড। একই দিনে জয়পুরহাটে ৯১, পাবনায় ৭৬, চাঁপাইনবাবগঞ্জে ৭৫, নাটোরে ৬৫, বগুড়ায় ৬১, নওগাঁয় ৫৮ এবং সিরাজগঞ্জে ৩৩ জনের করোনা ধরা পড়েছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, এক দিনে বিভাগে যে ৯ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে চারজন মারা গেছেন বগুড়া জেলায়। দুজন মারা গেছেন নওগাঁয়। এছাড়া রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় একজন প্রাণ হারিয়েছেন করোনায়। এই এক দিনে নাটোর, সিরাজগঞ্জ ও পাবনা জেলায় করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে করোনায় যে ৭০৭ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ৩৩৮ জন বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ১১৮, চাঁপাইনবাবগঞ্জে ৮৬, নওগাঁয় ৬০, নাটোরে ৩৯, সিরাজগঞ্জে ২৭, পাবনায় ২২ এবং জয়পুরহাটে ১৭ জন প্রাণ হারান।

এ পর্যন্ত বিভাগের আট জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ৪ হাজার ৬০৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬০ জন। এ পর্যন্ত বিভাগে করোনাজয় করেছেন ৩৪ হাজার ৭১৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল ছেড়েছেন ১৬৯ জন।
বরেন্দ্র বার্তা/অপস

Close