গোদাগাড়িশিরোনাম-২

গোদাগাড়ীর রিশিকুল ইউপিতে ভিজিএফ ও জি.আর’র চাল বিতরণ


নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সরকার ভিজিএফ ও জি.আর এর মাধ্যমে দু:স্থ, অসহায় ও দরিদ্র পরিবারের মধ্যে চাল প্রদানের নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গতকাল সোমবার বেলা ১১টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাল বিতরণের উদ্বোধন করেন রিশিকুল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু।
এসময়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মুসলিম অসহায় মানুষদের জন্য এই চাল বরাদ্ধ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে ১৮৯০ জনের মধ্যে ভিজিএফ এবং ৩৭০ জনের মধ্যে জিআর এর চাল বিতরণ করা হয়।
চেয়ারম্যান বলেন, তিনি স্বচ্ছতা বজায় রাখতে পঞ্চাশ কেজির একটি বস্তা পাঁচ জনের মধ্যে একসাথে বিতরণ করেছেন। এতে করে চাল মাপার কোন ঝামেলা নাই, এবং কম বেশী হওয়ারও সম্ভাবনা নাই। এছাড়াও করোনা সংক্রমণ রোধে জনগণকে ওয়ার্ড ভিক্তিক ভাগ করে তিনি এই চাল প্রদান করার ব্যবস্থা করেছেন। প্রতিটি ওয়ার্ডের ইউপি সদস্যগণ নিজ নিজ ওয়ার্ডের জনগনের মধ্যে এই চাল বিতরণ করেন। সেইসাথে উপস্থিত সবাইকে মাস্ক প্রদান করা হয়েছে বলে জানান চেয়ারম্যান। আগামীতে সরকারী সকল সুবিধা জনগণের মধ্যে এভাবেই সচ্ছতার মাধ্যমে বিতরণ করা হবে।
তিনি আরো বলেন, দেশব্যাপি করোনার ভয়াবহতা ভয়ঙ্কর আকার ধারণ করেছে। এই অবস্থা থেকে ইউনিয়নবাসীকে রক্ষা করতে মাস্ক ও সাবানসহ অন্যান্য সুরক্ষা সামগ্রী তিনি বিতরণ অব্যাহত রেখেছেন। করোনা একটি ছোঁয়াছে ভাইরাস। এই ভাইরাস থেকে রক্ষা পেতে হলে অবশ্যই স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা মেনে চলতে হবে।
প্রধান অতিথি বলেন, আর একদিন পরে ঈদুল আযহা। এই ঈদে জনসমাগম হয় এমন কাজ ও অনুষ্ঠান করা থেকে বিতরত থাকতে হবে। বাড়ির বাহিরে আসলে অবশ্যই মাস্ক পরে বাহিরে আসার পরামর্শ দেন তিনি। সেইসাথে কোরবানীর বর্জ নির্দিষ্ট স্থানে ফেলার জন্য ইউনিয়নবাসীর প্রতি আহবান জানান চেয়ারম্যান।
এসময়ে উপস্থিত ছিলেন ইউপি সদস্য মজিবুর রহমান, লুৎফর রহমান, জালাল উদ্দীন, কামাল হোসেন, আব্দুর রশিদ, বিশারত হোসেন, মঈদুর রহমান মন্টু, মাহাবুবর রহমান, সংরক্ষিত আসনের নারী সদস্য ফিরোজা বেগম ও গোলেনুর বেগম এবং ইউপি সচিব জাহাঙ্গীর আলম।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close