শিশু বার্তা

মীর লিহান আহমেদ সামাজিক প্রতিকূলতা কাটিয়ে ওঠার অনুপ্রেরণা

ষ্টাফ রির্পোটার : আপনার কাজ যদি অন্যদের উৎসাহিত করে তাহলে আপনি একজন মহান নেতা। এই লাইনটি মীর লিহান আহমেদের জন্য উপযুক্ত, যিনি বিভিন্ন ধরণের আন্তর্জাতিক সংস্থায় কাজ করা একজন যুবক। তিনি অনেক লোককে দক্ষতার সাথে মনিটরিং করছেন। তিনি জাতীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন সংস্থায় কাজ করেছেন।

১৭ বছরের কোমল বয়সে, যখন তার বয়সের অন্য লোকেরা কেবল পড়াশোনায় মনোনিবেশ করে তখন মীর লিহান আহমেদ সামাজিক মিডিয়াতে তার সৃজনশীল কাজের জন্য বিখ্যাত।

তিনি বাংলাদেশের নড়াইলের লোহাগড়ায় জন্মগ্রহণ করেন। তিনি ২০২০ সালে একজন উদ্যোক্তা ব্যক্তি হিসেবে যাত্রা শুরু করেছিলেন। নিজেকে একজন উদ্যোক্তা হিসেবে পরিচয় দেওয়ার আগে তিনি মহাকাশ সম্পর্কিত বিষয় নিয়ে গবেষণায় কাজ করেছেন। এছাড়াও, তিনি শৈশব থেকেই অনেক সাংস্কৃতিক পুরস্কার অর্জন করেছেন।

তিনি বর্তমানে একজন সৃজনশীল কর্মী যিনি তার বাধাগুলি পিছনে রেখে নিজের জন্য একটি নাম এবং স্পট তৈরি করেছেন। তিনি তৈরি করেছেন স্পুটনিকস্ অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটি। স্পুটনিকস্ অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটি হল একটি সংগঠন যা মূলত একটি জ্যোতির্বিজ্ঞান ভিত্তিক শিক্ষাগত প্লাটফর্ম, “চলো মহাবিশ্ব জুড়ে ভ্রমণ করি” এর মূলমন্ত্র নিয়ে জ্যোতির্বিজ্ঞানের উন্নয়নে কাজ করার চেষ্টা করে। তিনি ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব ন্যাচারাল রিসোর্সেসও তৈরি করেছেন। ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব ন্যাচারাল রিসোর্সেস একটি সংগঠন যা সাধারণত আমাদের পরিবেশ সুরক্ষার জন্য কাজ করে এবং মানুষকে দূষণমুক্ত পরিবেশের গুরুত্ব সম্পর্কে সচেতন করে। ইন্টারন্যাশনাল ইউনিয়ন অফ ন্যাচারাল রিসোর্সস একটি আন্তর্জাতিক সংগঠন যা মূলত পরিবেশ ভিত্তিক সচেতনতা প্ল্যাটফর্ম, “আসুন আমাদের পরিবেশের উন্নতির জন্য কাজ করি” এর মূলমন্ত্র নিয়ে আমাদের প্রকৃতির জন্য কাজ করার চেষ্টা করে। তিনি তরুণদের নিয়ে কাজ করেন। তিনি তাদের দক্ষ করে তোলেন এবং তাদের সঠিকভাবে গাইড করার চেষ্টা করেন।

বরেন্দ্র বার্তা/নাসি

Close