মহানগরশিরোনামসাহিত্য ও সংস্কৃতি

হাসান আজিজুল হক শঙ্কামুক্ত

ষ্টাফ রির্পোটার : দীর্ঘ ১৯ দিন পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন প্রখ্যাত সাহিত্যিক হাসান আজিজুল হক। বর্তমানে তিনি শঙ্কামুক্ত রয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়। তার ছেলে ড. ইমতিয়াজ হাসান এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, দুপুরের পর হাসপাতাল থেকে বাবাকে ডিসচার্জ করা হয়েছে। আইসিইউ অ্যাম্বুলেন্সে বাবাকে রাজশাহীতে নিয়ে যাওয়া হচ্ছে। তিনি এখন শঙ্কামুক্ত। বড় ধরনের কোনো সমস্যা আর নেই। ছোটখাটো যেসব সমস্যা রয়েছে তাতে বাসায় রেখে চিকিৎসা করা যাবে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এর আগে, গত ২১ আগস্ট হাসান আজিজুল হকের শারীরিক অবস্থার অবনতি হলে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার উদ্যোগে রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেয়া হয়। সেখানে কিছু পরীক্ষা-নিরীক্ষা করে হৃদযন্ত্রের সমস্যার বাইরেও ফুসফুসে সংক্রমণ, ইলেকট্রোলাইটের ভারসাম্যহীনতাসহ নানা সমস্যা ধরা পড়ে।

পরবর্তী সময়ে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়। হাসান আজিজুল হককে হাই-ফ্লো অক্সিজেন সাপোর্টও দেওয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইন্টারনাল মেডিসিন বিশেষজ্ঞ ড. আরাফাতের নেতৃত্বে গঠিত মেডিক্যাল টিম তার টিকিৎসা করেন।
বরেন্দ্র বার্তা/অপস

Close