মহানগরশিরোনাম-২

প্রোটিন সচেতনতায় সাইকেল র‌্যালি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : প্রোটিন সবার অধিকার, সুস্থ্ জীবনের অঙ্গীকার এই স্লোগানে রাজশাহী মহানগরীতে একটি সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১১টায় নগর ভবনের সামনে বেলুন উড়িয়ে র‌্যালিটির উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি বলেন, প্রোটিন বিষয়ে জনমনে নানান ভুল ধারণা ও কুসংস্কার রয়েছে। এগুলো দূর করতে যুব সমাজকে কাজে লাগাতে হবে। ইউ.এস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল (ইউএসএসইসি) এবং রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) এর সহযোগিতায় বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এ র‌্যালিটির আয়োজন করে।

রাজশাহীর সিটি মেয়র বলেন, সরকারের ইতিবাচক পদক্ষেপের কারণে বিগত বছরগুলোর তুলনায় বর্তমানে বাংলাদেশ পুষ্টি সূচকে উন্নতি লাভ করেছে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘খাদ্য নিরাপত্তা’র পাশাপাশি ‘পুষ্টি নিরাপত্তা’র উপর জোর দিয়েছেন- কারণ উন্নত দেশ গড়তে হলে স্বাস্থ্যবান ও মেধাবি জাতি গঠনের কোন বিকল্প নেই।

বিপিআইসিসি’র সভাপতি মসিউর রহমান বলেন, বাংলাদেশের মানুষ প্রয়োজনের তুলনায় অনেক কম প্রাণিজ আমিষ গ্রহণ করে। শরীরের রোগ প্রতিরোধক্ষমতা বাড়াতে হলে ডিম, দুধ, মাংস ইত্যাদি পুষ্টিকর খাদ্য গ্রহণের পরিমান দ্বিগুন করতে হবে।

সাইকেল র‌্যালিটি নগরভবনের সামনে থেকে শুরু হয়ে লক্ষীপুর, সিএন্ডবি, সাহেব বাজার হয়ে আলুপট্টি মোড়ে গিয়ে শেষ হবে। প্রায় ১০০ এর অধিক সাইকেল আরোহী র‌্যালিতে অংশগ্রহণ করেন। র‌্যালিতে জিরো পয়েন্ট সিক্স গ্রাভিটি রাইডার্স, ইনসেন রাইডার্সসহ বিভিন্ন রাইডার্স গ্রুপ অংশ নেন।

বরেন্দ্র বার্তা/অপস

Close