বাগমারাশিরোনাম-২

জনসেবায় বিশেষ অবদানে মহাত্মাগান্ধী অ্যাওয়ার্ড পেলেন ভবানীগঞ্জ পৌর কাউন্সিলর সেলিম রেজা

আব্দুল মতিন, বাগমারা : সমাজের অসহায় মানুষের পাশে থেকে বিভিন্ন ধরনের সহযোগীতায় এগিয়ে এসে সামাজিকতার বিশেষ অবদান রাখার জন্য মহাত্মাগান্ধী অ্যাওয়ার্ড পেয়েছেন রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার কাউন্সিলর সেলিম রেজা। ঢাকায় একটি কনফারেন্সের মাধ্যমে পদকটি প্রদান করা হয় বলে জানা গেছে। সেলিম রেজা ভবানীগঞ্জ পৌরসভার ২ নম্বর ওয়াডের কাউন্সিলর বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, চলতি বছরে ঢাকায় মহাত্মাগান্ধী ফাউন্ডেশনের উদ্যোগে জনসেবায় ও তৃনমূল এলাকায় অসহায় জনগনের পার্শ্বে যে সকল জনপ্রতিনিধি নিজেদের সম্পৃক্ততা সৃষ্টির মাধ্যমে তাদেরকে সহযোগীতায় এগিয়ে এসেছে তাদের একটি জরিপ চালিয়েছেন সংস্থাটি। ওই জরিপে রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার কাউন্সিলর সেলিম রেজার নাম উঠে আসে।

এমন জরিপের তথ্যের ভিত্তিত্বে ফাউন্ডেশনের পক্ষ থেকে সফল কাউন্সিলর সেলিম রেজাকে চিটির মাধ্যমে ঢাকায় ডেকে নেয়া হয়। সেখানে একটি কনফারেন্সের মাধ্যমে জনসেবায় এগিয়ে থাকার বিষয়টি ক্উান্সিলর সেলিম রেজাকে অবহিত করা হয়। এক ওই কনফারেন্সেই সফল কাউন্সিলর সেলিম রেজাকে মহাত্মাগান্ধী অ্যাওয়ার্ডটি প্রদান করা হয়। সেলিম রেজা ভবানীগঞ্জ পৌর আ’লীগের ক্রিড়া বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছেন। এছাড়াও তিনি উপজেলা আ’লীগ যুবলীগের দপ্তর সম্পাদক ও ভবানীগঞ্জ পৌর যুবলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

অ্যাওয়ার্ড পেয়ে কাউন্সিলর সেলিম রেজা নিজেকে ধন্য মনে করছেন। তিনি এই প্রতিবেদককে জানান, রাজনীতির সাথে নিজেকে সর্ম্পক্ততার পর থেকেই এলাকার অসহায় ও হতদরিদ্র মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছিলাম। পৌরসভায় নির্বাচনে অংশ গ্রহনের পরে জনগনের ভালবাসা থেকেই আমি বুঝতে পেরেছি মানুষের উপকার করলে তারা উপকারের প্রতিদান দেয়। আমার এলাকার জনগনের উপকার আমাকে ভোটের মাধ্যমেই বুঝিয়ে দিয়েছে। আমি আমার এলাকার অসহায় ও হতদরিদ্র মানুষদের সেবায় নিজেকে সব সময় বিলিয়ে দিয়ে তাদের পাশে থাকার অভিমত ব্যক্ত করেছেন।
বরেন্দ্র বার্তা/অপস

Close