খেলাশিরোনাম-২

পাকিস্তানকে ১২৮ রানের লক্ষ্য দিল বাংলাদেশ




খেলা ডেস্ক : ইনিংসের শেষ বলে হারিস রউফকে উড়িয়ে মারলেন তাসকিন আহমেদ। তার এই স্কয়ার লেগ বাউন্ডারির সুবাদে বাংলাদেশ সংগ্রহ পেল ৭ উইকেটে ১২৭ রান।

তার আগে টাইগারদের এই পুঁজি পেতে সাহায্য করে মাহেদি হাসানের ব্যাট। ২০ বলে ২ ছয় ও ১ চারে অপরাজিত ৩০ রান করেছেন তিনি। তাকে সঙ্গে দেওয়া তাসকিন ৩ বলে করেন ৭ রান।

শুক্রবার মিরপুরে তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। টাইগারদের সেই পুরোনো রোগই যেন ফিরে এসেছিল আরেকবার।

ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার মোহাম্মদ নাঈমকে (১) সাজঘরে ফেরান পেসার হাসান আলী। এরপর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক ম্যাচ খেলতে নামা আরেক ওপেনার সাইফ হাসানকে (১) তুলে নেওয়ার পর নাজমুল হাসান শান্তকে (৭) নিজের দ্বিতীয় শিকার বানান মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

বিপদের সময় দাঁড়াতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদও (৬)। বাংলাদেশ অধিনায়ক দুর্ভাগ্যজনকভাবে বোল্ড হন মোহাম্মদ নওয়াজের বলে। বল উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের গ্লাভসে যাওয়ার সময় সামান্য স্টাম্পে লাগলে বেল পড়ে যায়। শুরুতে বুঝতে না পারলেও রিভিউ দেখে আউট দেন আম্পায়ার।

এরপর আফিফ হোসেনের ব্যাটে ঘুরে দাঁড়াতে চেষ্টা করে বাংলাদেশ। ৩৪ বলে ২ চার ও ২ ছয়ে ৩৬ রান করে তিনি শাদাব খানের বলে স্টাম্পিংয়ের শিকার হন। উইকেটরক্ষক নুরুল হাসান সোহানও চেষ্টা করেন দলের রান বাড়াতে। হাসান আলীর দ্বিতীয় শিকার হওয়ার আগে ২২ বলে ২ ছয়ে ২৮ রান করেন তিনি। পাকিস্তানি পেসার নিজের তৃতীয় শিকার বানান আমিনুল ইসলাম বিপ্লবকে (২)।
বরেন্দ্র বার্তা/অপস

Close