মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

রাবির শিক্ষক সমিতির নির্বাচন আগামী বৃহস্পতিবার


কামরুল হাসান অভি, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার। এ দিন সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নির্বাচনে আওয়ামী লীগ পন্থী মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ সমর্থিত হলুদ প্যানেল এবং বিএনপি-জামায়াতপন্থী জাতীয়তাবাদ ও ইসলামি মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ-সমর্থিত সাদা প্যানেল প্রতিদ্বন্দ্বীতা করছে। ১ হাজার ৮০ জন শিক্ষক নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। বেলা তিনটায় ভোট গ্রহণ শেষে বিকেল চারটায় ভোট গণনা শুরু হবে।

১৫ সদস্য বিশিষ্ট্য কমিটি নির্বাচনের জন্য উভয় প্যানেল থেকে ১৫ জনের একটি করে প্যানেল ঘোষণা করা হয়েছে। হলুদ প্যানেল থেকে সভাপতি পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস ও সাধারণ পদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. জাফর সাদিক প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যদিকে সাদা প্যানেল থেকে সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের ড. অধ্যাপক মো. ছায়েদুর রহমান (পান্নু) এবং সাধারণ সম্পাদক পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. কুদরত-ই-জাহান প্রতিদ্বন্দ্বীতা করবেন।

এছাড়া হলুদ প্যানেল থেকে সহ সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহা. মাইনুল হোক (রানা), কোষাধ্যক্ষ ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. কামরুজ্জামান (মিতুল), যুগ্ম সাধারণ সম্পাদক লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক এ এইচ এম কামরুল আহসান(এলিন), সদস্য ফিশারীজ বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুস সামাদ, সদস্য ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহা. আশরাফ উজ জামান, সদস্য চিত্রকলা ও প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. বনি আদম, সদস্য নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আলতাফ হোসেন, সদস্য ইনফরমেশন ও কমিউনিকেশন ইন্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মতিকুল ইসলাম, সদস্য মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. অমিত কুমার দত্ত, সদস্য ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক ড. রনক জাহান, সদস্য হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সহকারী অধ্যাপক মো. কামরুল হাসান শোভন, সদস্য রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. রেজাউল হক আনসারী, সদস্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মোজাম্মেল হোসেন ( সাজ্জাদ বকুল)

অন্যদিকে সাদা প্যানেল থেকে সহ-সভাপতি পদে ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের অধ্যাপক ড. এস.এম. কামরুজ্জামান , যুগ্ম সাধারণ সম্পাদক আরবী বিভাগের অধ্যাপক ড. মো. মতিউর রহমান, সদস্য ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মতিন, সদস্য প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মু.আশরাফুল হক, সদস্য মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবার রহমান, সদস্য প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল আহসান, সদস্য ফিসারীজ বিভাগের অধ্যাপক ড.আল-আমিন সরকার, সদস্য পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট বিভাগের অধ্যাপক ড. মো. আবুল কালাম আজাদ, সদস্য ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মু. খলিলুর রহমান, সদস্য ইনস্টি্িটউট অব বায়োলজিক্যাল সায়েন্সস বিভাগের অধ্যাপক ড. এস.এম সাহিনুল ইসলাম, সদস্য উর্দু বিভাগের অধ্যাপক ড.মুহাম্মদ শহীদুল ইসলাম, সদস্য শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. মো. খালেদউজ্জামান।

বরেন্দ্র বার্তা/অপস

Close