বেগম জিয়ার রোগ মুক্তি কামনায় রাজশাহী জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ -
মহানগরশিরোনাম-২

বেগম জিয়ার রোগ মুক্তি কামনায় রাজশাহী জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ



নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আয়োজনে গতকাল রোববার নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবীতে নগরীতে বিক্ষোভ মিছিল ও অলোকার মোড়ে সমাবেশ করেন নেতৃবৃন্দ। বিকেল ৪টার দিকে নগরীর রানী বাজার হতে রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুসরাত এলাহী রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিল নিয়ে তারা রাজশাহী মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অলোকার মোড়ে শেষে করেন । সেখানেই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশ সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুসরাত এলাহী রিজভী। জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান লিটনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত। প্রধান বক্তা ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাইদ চাঁদ।
বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব বিশ্বনাথ সরকার, জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বর্তমান সদস্য এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, জেলা বিএনপি’র সদস্য সৈয়দ মোহাম্মদ মহসিন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম রাজশাহীর সাবেক সভাপতি এরশাদ আলী ঈশা, জেলা বিএনপি’র সদস্য রায়হানুল আলম রায়হান, গোলাম মোস্তফা মামুন, তোফায়েল হোসেন রাজু ও আমিনুল হক মিন্টু, জেলা কৃষকদলের আহবায়ক আলামিন সরকার টিটু, যুগ্ম আহবায়ক আশরাফুল আলম প্রিন্স, জিসাস এর সহ-সভাপতি ইথুন বাবু, জেলা যুবদলের আহবায়ক মাসুদুর রহমান সজন, সদস্য সচিব রেজাউল করিম টুটুল, জেলা মহিলা দলের সভাপতি এ্যাডভোকেট সামসাদ বেগম মিতালী, সাধারণ সম্পাদক ফরিদা পারভীন, দপ্তর সম্পাদক রোমেনা হোসেন।
রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাশেদুল হক রাশু, সহ-সভাপতি মহিদুল ইসলাম জুয়েল, ১নং সহ-সাংগঠনিক সম্পাদক আল-আমিন ইসলাম ও ৩ নং সহ-সাংগঠনিক সম্পাদক শাকিল হোসেন, স্বেচ্ছাসেবক দল নেতা রেন্টু হোসেন, প্লাবন, মোস্তাফিজুর রহমান রায়হান, সৈকত, রাকিব, বিপ্লব, রেকাত, সোহাগ, মুবারক, রমজান, পারভেজ, মিনাল, রজব ও তারিকসহ রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের সকল ইউনিটের নেতৃবৃন্দ।

এছাড়াও জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ আরফিন কনকসহ রাজশাহী জেলার বিভিন্ন থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক, আহবায়ক, যুগ্ম আহবায়ক ও সদস্য সচিবগণসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সমাবেশে প্রধান অতিথি, প্রধান বক্তা ও বিশেষ অতিথিগণ দ্রুত বেগম জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে সুকিৎসার দাবী জানান। আর দাবী না মানলে ৩০ নভেম্বরের মহাসমাবেশ হতে সরকার পতনের আন্দোলনের ডাক দেয়া হবে বলে হুঁমিয়ারী দেন তারা। সেইসাথে এই সরকারের মন্ত্রী ও এমপিদের সংযতভাবে বক্তব্য দেয়ার আহবান জানান নেতৃবৃন্দ।

এদিকে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমনের নেতৃত্বে বিকেল সোয়া ৪টার দিকে নগরীর কাদিরগঞ্জ মহিলা কলেজের সামনে থেকে শত শত নেতাকর্মী মিছিল নিয়ে মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সমানে এসে শেষ করেন। সেখানেই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন। সমাবেশ সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন। উপস্থিত ছিলেন মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, শাহ্ মখ্দুম থানা যুবদলের সিনিয়র যুগ্ম্ আহবায়ক মিলন, যুবদল নেতা মুক্তা, মোমিন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি আব্দুল ওয়াদুদ বাবলু, সহ-সভাপতি সাইদুল ইসলাম ও আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন, হেদায়েতুল্লাহ শিমুল, সুজন মোল্লা, সহ-সাধারণ সম্পাদক শুভ ও সম্রাট, সহ-সাংগঠনিক সম্পাদক মাসুম।

আরো উপস্থিত ছিলেন সহ-সম্পাদক আক্তার, নয়ন, হাসিবুল, রানা ও শামীম, বোয়ালিয়া থানা পশ্চিম স্বেচ্ছাসেবক দল নেতা মোমিনুল ইসলাম মিলু, শাহ্ মখ্দুম থানার পরাড়, চন্দ্রিমা থানার অভি, সাগর ও সোহাগ, রাজপাড়া থানার আলামিন, জাভেদ, কাশিয়াডাঙ্গা থানার মন্টু ও রাজিব, মতিহার থানা দক্ষিনের আনোয়ার, ববি, মিঠুন ও রাজেস, রাজশাহী সিটি কলেজ ছাত্রদলের সদস্য সচিব এমদাদুল হক লিমন, চন্দ্রিমা থানা ছাত্রদলের আহবায়ংক তপন, শাহ্ মখ্দুম থানার আহবায়ক ডলার ও সদস্য সচিব মৃদুল সহ বিভিন্ন থানা ও ওয়ার্ডের স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের অন্যান্য নেতাকর্মী।

সভাপতির বক্তব্যে রিমন বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত লাজুক। এ অবস্থায় তাঁকে বিদেশে নেয়া অত্যন্ত জরুরী। কিন্তু এই হায়নারুপি সরকার তাঁকে বিদেশের পাঠাতে দিচ্ছেন। তাঁকে নিয়ে গভীর ষড়যন্ত্র করছে। বেগম জিয়ার কিছু হলে দেশে ভয়াবহ অবস্থার সৃষ্টি হবে বলে হুঁশিয়ারী দেন তিনি। সেইসাথে বেগম জিয়ার সুচিকিৎসার জন্য দ্রুত মুক্তি দিয়ে বিদেশে পাঠানোর দাবী করেন রিমন।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস



Close