রাজশাহীতে শিক্ষা স্কুলে শ্রেণি সমাপনি ও মা সমাবেশ অনুষ্ঠিত -
মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

রাজশাহীতে শিক্ষা স্কুলে শ্রেণি সমাপনি ও মা সমাবেশ অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীর শিক্ষা স্কুল অ্যান্ড কলেজে এই প্রথমবারের মত মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২০ ডিসেম্বর) বেলা ১২ টায় পরীক্ষা শেষে বিদ্যালয় প্রাঙ্গণে প্রাথমিক শিক্ষা শাখার শিক্ষার্থীদের অংশগ্রহণে শ্রেণি সমাপনি ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়। রাজশাহী সিল্ক সিটি ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের চেয়ারম্যান রাফিয়া আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি, কলামিস্ট, শিশু মনোবিজ্ঞানী ও বেতার ব্যক্তিত্ব ড. রুমি শাইলা শারমিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের স্ত্রীরোগ, প্রসূতিরোগ বিশেষজ্ঞ ও সার্জন ডা. সাম্মী লিউনার্দ কেয়া এবং রাজশাহী ইসলামী ব্যাংক হেল্থ টেকনোলজির প্রাক্তন কনসালটেন্ট (ওরাল এন্ড ডেন্টাল সার্জন) ডা. আম্বিয়া ফেরদৌসি কেয়া।

শিক্ষা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক তেরেসা রোজারিওর উপস্থাপনায় স্বাগত বক্তব্য প্রদান করেন অধ্যক্ষ ইব্রাহীম হোসেন। তিনি বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অন্তবর্তীকালীন পাঠ-পরিকল্পনার আলোকে শিক্ষা স্কুলে প্রাথমিক শিক্ষা শাখার শিক্ষার্থীদের ক্লাস কার্যক্রম শেষে ১৮, ১৯ ও ২০ ডিসেম্বর অভ্যন্তরীণ শ্রেণি মূল্যায়ণ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ড. রুমি শাইলা শারমিন তার বক্তব্যে বলেন, ‘আমার জানামতে দীর্ঘ ৯ বছরের ইতিহাসে শিক্ষা স্কুলে প্রথমবারের মত মা সমাবেশ অনুষ্ঠিত হল। অনুষ্ঠানে ৯ জন গরবিনী জননীকে সম্মাননা (ক্রেস্ট) জানিয়ে শিক্ষা স্কুল মূলত মায়েদের সম্মানিত করেছে। এটি প্রশংসার দাবিদার’।

এক প্রতিক্রিয়ায় অধ্যক্ষ ইব্রাহীম হোসেন বলেন, আজকের দিনটি শিক্ষা স্কুলের জন্য মাইলফলক হয়ে থাকবে দুটি কারণে। প্রথম কারণ, প্রথমবারের মত মা সমাবেশ আয়োজন ও সংবর্ধনা প্রদান। দ্বিতীয় কারণ, মাত্র ১ ঘণ্টার ব্যবধানে ১ম-৫ম শ্রেণির শিক্ষার্থীদের অভ্যন্তরীণ শ্রেণি পরীক্ষার ফলাফল প্রদান। একান্ত মহান আল্লাহর ইচ্ছায় এই কৃতিত্ব সকলের বলে তিনি দাবী করেন।



বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close